মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৯ জানুয়ারি ২০১৯

১৬ হাজার ৪শ’ ৩৩ কোটি ২৭ লাখ টাকা ব্যয়ে ৯টি প্রকল্পের অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি-একনেক


প্রকাশন তারিখ : 2019-01-29

১৬ হাজার ৪শ’ ৩৩ কোটি ২৭ লাখ টাকা ব্যয়ে ৯টি প্রকল্পের অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি-একনেক।

আজ রাজধানীর শের-ই-বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে একনেক চেয়ারপার্সন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এই অনুমোদন দেয়া হয়।

সভায় অনুমোদিত প্রকল্পগুলো হলো:

৭০টি মিটার গেজ ডিজেল ইলেকট্রিক লোকোমোটিভ সংগ্রহ ১ম সংশোধিত প্রস্তাবিত প্রকল্প, পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের সার্বিক নিরাপত্তা বিধানকল্পে ৯৯ কম্পোজিট ব্রিগেড স্থাপন সংশোধিত প্রকল্প, কক্সবাজারে লিংক রোড-লাবনী মোড় সড়ক চারলেনে উন্নীতকরণ প্রকল্প, আরিচা-বরঙ্গাইল-ঘিওর-টাঙ্গাইল সড়কে ১০৩.৪৩ মিটার দীর্ঘ পিসি গার্ডার সেতু নির্মাণ প্রকল্প, ডিজিটাল কানেকটিভিটি শক্তিশালীকরণে সুইচিং ও ট্রান্সমিশন নেটওয়ার্ক উন্নয়ন প্রকল্প,

সৈয়দপুর ১৫০ মেগাওয়াট সিম্পল সাইকেল বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্প, রংপুর বিভাগ বিদ্যুৎ বিতরণ লাইন ও ও উপকেন্দ্র সম্প্রসারণ এবং পুনর্বাসন প্রকল্প, রাজশাহী বিভাগ বিদ্যুৎ বিতরণ লাইন ও উপকেন্দ্র সম্প্রসারণ এবং পুনর্বাসন প্রকল্প এবং পল্লী বিদ্যুতায়ন সম্প্রসারণের মাধ্যমে ১৫ লাখ গ্রাহক সংযোগের সংস্থান প্রকল্প।

সভায় মন্ত্রিপরিষদের সদস্যবর্গ, পরিকল্পনা কমিশনের সদস্যগণ ও সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন।

একনেক সভাশেষে পরিকল্পনা মন্ত্রী এম.এ মান্নান সাংবাদিকদের ব্রীফ করেন।

তিনি জানান, সভায় অনুমোদিত ৯টি প্রকল্পের মধ্যে ৫টি নতুন ও ৪টি সংশোধিত।

  পরিকল্পনা মন্ত্রী জানান, ৯টি প্রকল্পের মোট ব্যয় হবে ১৬ হাজার ৪’শ ৩৩ কোটি ২৭লাখ টাকা। এর মধ্যে সরকারী অর্থায়ন হবে ১৩ হাজার ৬শ’ ২০ কোটি ২৭ লাখ টাকা, সংস্থার নিজস্ব তহবিল থেকে ২শ’ ৮৫ কোটি ৬১ লাখ টাকা এবং প্রকল্প সাহায্য দুই হাজার ৫শ’ ২৭ কোটি ৩৯ লাখ টাকা।


Share with :

Facebook Facebook