মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৭ মে ২০২০

দেশে আরও ১ হাজার ২৭৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত । নতুন করে মারা গেছে আরও ১৪ জন


প্রকাশন তারিখ : 2020-05-18

গত ২৪ ঘন্টায় ৮ হাজার ১১৪টি নমুনা পরীক্ষায় দেশে ১ হাজার ২৭৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।
করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২২ হাজার ২৬৮ জনে। এ পর্যন্ত মারা গেছেন ৩২৮ জন। গত ২৪ ঘন্টায় মারা গেছেন ১৪ জন। সুস্থ হয়েছেন মোট ৪ হাজার ৩৭৩ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ২৫৬ জন।

রবিবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।
শনাক্তের হিসাবে দেশে সুস্থতার হার ১৯ দশমিক ৬৪ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৭ শতাংশ বলে অতিরিক্ত মহাপরিচালক জানান।
ডা. নাসিমা সুলতানা জানান, ‘করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৮ হাজার ৫৭৩টি। আগের দিন নমুনা সংগ্রহ হয়েছিল ৬ হাজার ৫০১টি। গতকালের চেয়ে আজ ২ হাজার ৭২টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় নতুন সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালসহ দেশের ৪২টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ৮ হাজার ১১৪টি। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ৬ হাজার ৭৮২টি। আজ গতকালের চেয়ে ১ হাজার ৩৩২টি বেশি নমুনা পরীক্ষা হয়েছে। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১ লাখ ৭৭ হাজার ৪০৮টি।
তিনি জানান, মৃত ১৪ জনের মধ্যে ১৩ জন পুরুষ, ১ জন নারী। এরমধ্যে ঢাকা বিভাগে ৯ এবং চট্টগ্রাম বিভাগে ৫ জন। ১৪ জনের মধ্যে শুধু হাসপাতালেই মারা গেছেন ১৩ জন এবং বাসায় ১ জন। আর অঞ্চল বিবেচনায় ঢাকা শহরে মারা গেছেন ৫, চট্টগ্রাম শহরে ৪, সাভার, কেরানীগঞ্জ নারায়ণগঞ্জ, কুমিল্লা ও শরীয়তপুরে ১ জন করে মারা গেছেন।মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৩, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন রয়েছেন।


Share with :

Facebook Facebook