মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৯ ফেব্রুয়ারি ২০২১

দেশে ২৪ ঘন্টায় করোনায় মুত্যু ৮, সুস্থ ৫৩৬ জন


প্রকাশন তারিখ : 2021-02-19

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মুত্যুবরণ করেছেন ৮ জন, এ সময়ে সুস্থ হয়েছেন ৫৩৬ জন।
এদের মধ্যে পুরুষ ৬ জন এবং নারী ২ জন। গতকালের চেয়ে আজ ৭ জন কম মুত্যুবরণ করেছেন। গতকাল ১৫ জন মুত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মুত্যুবরণ করেছেন ৮ হাজার ৩৩৭ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মুত্যুর হার ১ দশমিক ৫৪ শতাংশ। গতকাল এই হার ছিল ১ দশমিক ৫৩ শতাংশ। গতকালের চেয়ে আজ মৃত্যুর হার দশমিক ০১ শতাংশ বেশি।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৪ হাজার ২৩২ জনের নমুনা পরীক্ষায় ৪০৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল ১৪ হাজার ৬০৩ জনের নমুুনা পরীক্ষায় ৩৯১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।
দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২ দশমিক ৮৫ শতাংশ। আগের দিন এই হার ছিল ২ দশমিক ৬৮ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ১৭ শতাংশ বেশি।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৩৯ লাখ ২২ হাজার ৪৮৯ জনের নমুনা পরীক্ষায় ৫ লাখ ৪২ হাজার ৬৭৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৩০ লাখ ৩৬ হাজার ৪৭৭টি হয়েছে সরকারি এবং ৮ লাখ ৮৬ হাজার ১২টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৩ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৩ দশমিক ৮৭ শতাংশ।


Share with :

Facebook Facebook